কক্সবাজার, শুক্রবার, ৩ মে ২০২৪

টেকনাফ রোহিঙ্গা ক্যাম্প থাকে কম্পিউটারসহ ৩ রোহিঙ্গা আটক

শেখ রাসেল, টেকনাফ::

কক্সবাজার টেকনাফের হোয়াইক্যং উনচিপ্রাং রোহিঙ্গা শিবিরে আর্মড পুলিশ ব্যাটালিয়ন সদস্যরা অভিযান চালিয়ে ক্যাম্পে অবৈধভাবে গড়ে উঠা সাউন্ড সিস্টেমের দোকান থেকে কম্পিউটার ও সাউন্ড জব্দ করে।
সোমবার (১৬ আগস্ট) দুপুরে ক্যাম্প থেকে তিনটি কম্পিউটার ও সাতটি সাউন্ড বক্স সহ তিন জনকে আটক করে।কক্সবাজার ১৬ আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) অধিনায়ক (এসপি) তারিকুল ইসলাম তারিক জানান, সোমবার দুপুর দেড়টার সময় টেকনাফের উনচিপ্রাং ২২নং রোহিঙ্গা ক্যাম্পে এপিবিএন অফিসার ও ফোর্স এবং ক্যাম্প ইনচার্জ (সিআইসি) প্রতিনিধির সমন্বয়ে ক্যাম্পের অভ্যন্তরে অবৈধভাবে গড়ে ওঠা কম্পিউটার ও সাউন্ড বক্সের দোকানে অভিযান পরিচালনা করা হয়। এ সময়
অভিযানে বি/১ ব্লকের মৃত নুরুল হাকিমের ছেলে সামসু আলমের (২৩) ১৯০নং ঘরের দোকান থেকে ১টি ল্যাপটপ ও ৩টি সাউন্ড বক্স, এ/১ ব্লকের মৃত হাকিম উল্লাহর ছেলে মো. হাসিমের (২৩) ২৬৪নং ঘরের দোকান থেকে ১টি ল্যাপটপ ও ২টি সাউন্ড বক্স এবং সি/০১ ব্লকের মৃত আব্দু শুক্কুরের ছেলে নুরুল জোহারের (৪৭) ৬১৪নং ঘরের দোকান থেকে ১টি ল্যাপটপ ও ২টি সাউন্ড বক্স জব্দ করা হয়।
জব্দকৃত মালামাল সিআইসি অফিসে জমা রাখা হয় এবং পরবর্তীতে উক্ত মালামাল শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার (আরআরআরসি) অফিসে পাঠানো হবে বলে সিদ্ধান্ত গৃহীত হয়।
আটককৃত রোহিঙ্গাদেরকে ভবিষ্যতে এরকম কাজ থেকে বিরত থাকার জন্য সতর্ক রেখে মাঝির (ব্লক লিডার) জিম্মায় দেয়া হয়। এ ঘটনায় আটক তিনজনকে সংশ্লিষ্ট মাঝির জিম্মায় শর্তসাপেক্ষে ছেড়ে দেওয়া হয় বলে জানান তিনি

পাঠকের মতামত: